রোজিনার মুক্তির দাবিতে উত্তাল বরিশাল

মে ১৯ ২০২১, ০৭:৫৬

Spread the love

॥ সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে উত্তাল হয়ে উঠেছে বরিশালের সাংবাদিক সমাজ।
বিভাগীয় শহর বরিশালে বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত একাধিক সাংবাদিক সংগঠনের ব্যানারে ও জেলার দশটি উপজেলায় পেশাজীবী সাংবাদিকদের পৃথক আয়োজনে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকেলে জাতীয় দৈনিকের ব্যুরো প্রধানদের সংগঠন এনডিবিএ’র আয়োজনে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি পুলক চ্যাটার্জি। একইস্থানে সকাল থেকে পর্যায়ক্রমে বরিশাল প্রেসক্লাব, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিসহ একাধিক সংগঠনের নেতৃবৃন্দরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন।
বিভাগীয় শহরের বাহিরে বুধবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী বাসষ্টান্ডে প্রথম আলো বন্ধু সভার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন গৌরনদী উপজেলা প্রেসক্লাব, গৌরনদী রিপোর্টার্স ইউনিটি, গৌরনদী উপজেলা এনজিও সমন্বয় পরিষদ, উজিরপুর প্রেসক্লাব, আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দরা। একইদিন আগৈলঝাড়া প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গৌরনদীতে অনুষ্ঠিত সমাবেশে বন্ধুসভার সভাপতি শ্রীকৃঞ্চ চক্রবর্তীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলাম জহির, আলহাজ্ব মোঃ জামাল উদ্দিন, মোঃ গিয়াস উদ্দিন মিয়া, গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি খোকন আহম্মেদ হীরা, উজিরপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুর রহিম সরদার, গৌরনদী উপজেলা এনজিও সমন্বয় পরিষদের সভাপতি প্রেমানন্দ ঘরামী, গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি খায়রুল ইসলাম, আগৈলঝাড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ। বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারপূর্বক অনতিবিলম্বে রোজিনা ইসলামের মুক্তির দাবি করেন।