বরিশালে জেলেদের চাল বিতরণে অনিয়ম; প্রতিবাদ করায় হামলা

মে ০৪ ২০২১, ১৬:১৪

Spread the love

জেলেদের জন্য সরকারি বরাদ্দের চাল বিতরণে ব্যাপক অনিয়মের প্রতিবাদ করায় ইউপি চেয়ারম্যান ও তার সহযোগিদের হামলায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছে।

গুরুত্বর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে আজ মঙ্গলবার দুপুরে বরিশালের মুলাদী উপজেলার চরকালেখান ইউনিয়ন পরিষদের সামনে।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান কাজী বলেন, কার্ডধারী জেলেদের মাঝে ইউপি চেয়ারম্যান মোঃ মহসিন খান সরকারি বরাদ্দের চাল বিতরণ না করে জেলেদের নামের চাল তার (চেয়ারম্যান) সহযোগি জাহাঙ্গীর আকন, পারভেজ সরদার, রুস্তুম আলী, আলো খান, আক্তার হাওলাদার, সাহাবুদ্দিন খান, মোক্তার হোসেন, লিটন খান, রনি সিকদার, মুরাদ খান, জনি সিকদারসহ অন্যান্যদের মাঝে বিতরণ করে আসছিলেন।

জেলেদের কাছ থেকে কার্ড নিয়ে চাল না দেওয়ার ঘটনায় প্রতিবাদ করায় চেয়ারম্যানের নেতৃত্বে তার উল্লেখিত সহযোগি সন্ত্রাসীরা জেলেদের ওপর অর্তকিতভাবে হামলা চালায়। এসময় হামলাকারীদের প্রতিবাদ করায় তাকেসহ (মান্নান কাজী), ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল সরদার ও আওয়ামী লীগ কর্মী শুক্কুর সরদারকে মারধর করা হয়। হামলায় কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। এরমধ্যে রক্তাক্ত জখম অবস্থায় শুক্কুর সরদারকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

চাল বিতরণে কোন অনিয়ম হয়নি দাবি করে ইউপি চেয়ারম্যান মহসিন খান বলেন, ইউনিয়ন পরিষদের বাহিরে কেবা কারা হামলা চালিয়েছে তা আমার জানা নেই। এ হামলার সাথে আমি জড়িত নেই।