বরিশাল সিটি করপোরেশনের প্র‌কৌশলী পরিচয়ে প্রতারণা করতেন সবুর

ফেব্রুয়ারি ২৫ ২০২১, ১৪:৫২

Spread the love
বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পরিচয়ে ভবন মালিকদের কাজ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টাকালে আবদুস সবুর খান নামে এক প্রতারককে আটক করেছে নগর কর্তৃপক্ষ। 

সবুর বরিশাল নগ‌রের বৈদ্যপাড়া এলাকার বাসিন্দা। তিনি বানারীপাড়া উপজেলা প্রকৌশল দপ্ত‌রের (এলজিইডি) অফিস সহকারী ব‌লে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন জানিয়েছেন।
তিনি আরো জানান, আবদুস সবুর নগরের বিভিন্ন এলাকায় নিজেকে বিসিসির প্রকৌশলী দাবি করে প্রতারণার মাধ্যমে ভবন মালিকদের নানাভাবে হয়রানি করে আসছিলেন। ভবন মালিকদের কাজ থেকে টাকা নিয়ে প্ল্যান পাস করিয়ে দেওয়াসহ নানা ত্রুটির কারণে আটকে থাকা প্ল্যান ছাড়িয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন সবুর।

সম্প্রতি নগরের ২৩ নম্বর ওয়ার্ডের আজিজিয়া হ‌াউজিং এ আঞ্জুমান আরা বেগম নামে এক ভবন মালিকের কাছে যান সবুর এবং নি‌জে‌কে সি‌টি কর‌পো‌রেশ‌নের ফ‌রিদ মাহামুদ না‌মে এক প্র‌কৌশলী হি‌সে‌বে প‌রিচয় দেন। এ সময় তা‌কে জ‌মি না ছে‌ড়ে প্ল্যান ব‌হির্ভূতভা‌বে ভবন নির্মাণ করার না‌মে হয়রা‌নি শুরু ক‌রেন সবুর এবং প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করেন। এতে ওই ভবন মালিকের সন্দেহ হলে বিসিসি কর্তৃপক্ষকে জানান।
পরবর্তীতে বিসিসি কর্মকর্তারা তাকে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে কৌশলে নগর ভবনে এনে জিজ্ঞাসাবাদ করলে সবুর তার সকল অপকর্মের কথা স্বীকার করে। এ ঘটনায় মামলা দায়েরসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে কাজী মোয়াজ্জেম হোসেন জানান।