গৌরনদীতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

ফেব্রুয়ারি ২১ ২০২১, ০৯:১৭

Spread the love

গৌরনদী প্রতিনিধি ॥ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে বরিশালের গৌরনদী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন উপজেলার সর্বস্তরের নেতৃবৃন্দরা।
রাত ১২টা ১ মিনিটে প্রথমে গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরীর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা। পৌরসভার মেয়র হারিছুর রহমানের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা। মুক্তিযোদ্ধা সংসদ, সরকারী গৌরনদী কলেজ, গৌরনদী মডেল থানার কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পরই গৌরনদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি খোকন আহম্মেদ হীরা নেতৃত্বে শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রেসক্লাবের পেশাজীবি সাংবাদিকরা। একই ভাবে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।
অপরদিকে সর্বদলীয় রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদের আহবায়ক বরিশালের গৌরনদী উপজেলার কৃতি সন্তান ভাষা সৈনিক কাজী গোলাম মাহবুব এর সমাধিতে রবিবার সকালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা। পরে কাজী গোলাম মাহবুব ফাউন্ডেশনের উদ্যোগে লাখেরাজ কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে ‘ভাষা আন্দোলন ও কাজী গোলাম মাহবুব’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠি হয়। সভায় ফাউন্ডেশনের সহ-সভাপতি কাজী খাদিজা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জহির, ওয়ার্ড কাউন্সিলর আল আমিন হাওলাদারসহ অন্যান্যরা। শেষে সকল ভাষা শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।
একইদিন গৌরনদীর আমেনা বেগম হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে দুঃস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়েছে। শেষে কলেজ হলরুমে আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা চক্রবর্তী নিতাই লাল, কলেজ অধ্যক্ষ কেএম সাইয়েদ মাহামুদ, প্রভাষক মণিষ চন্দ্র বিশ্বাস প্রমুখ।