বাউফলে ব্রিজ ভেঙ্গে যাওয়ায় চার ইউনিয়রে সাথে যোগাযোগ বন্ধ

অক্টোবর ০৮ ২০২০, ১১:১১

Spread the love

॥ বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের উত্তর সুলতানাবাদ গ্রামের আর্শেদ মেম্বার বাড়ির পাশে খালের উপর নির্মিত একটি আরসিসি ব্রিজ ভেঙ্গে যাওয়ায় ৪ ইউনিয়নের সাথে সড়ক পথের যোগাযোগ বন্ধ রয়েছে। গত মঙ্গলবার ওই ব্রিজ দিয়ে একটি মালবাহি গাড়ি যাওয়ার সময় ব্রিজটি ভেঙ্গে পরে। ১৫ বছর আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের তত্বাবধানে ব্রিজটি নির্মাণ করা হয়।
জানা গেছে, এই ব্রিজটি দিয়ে প্রতিদিন নাজিরপুর ইউনিয়নের লোকজন ছাড়াও কেশবপুর, কালিশুরী ও ধুলিয়া ইউনিয়নের কয়েক হাজার মানুষ ও বিভিন্ন ধরণের যানবাহন চলাচল করতো। ব্রিজটি ভেঙ্গে পরায় ওই সব ইউনিয়নের সাথে সড়ক পথের যোগাযোগ বন্ধ গেছে। স্থানীয় বাসিন্দা জাহিদুর রহমান জানান, দীর্ঘদিন ধরে ব্রিজটি বেহাল অবস্থায় ছিল। স্থানীয়রা ব্রিজের ওপর কাঠের তক্তা বিছিয়ে যাতায়াত করত। বাউফল গোলাবাড়ি হয়ে কালিশুরি রাস্তায় নির্মাণ কাজ চলায় ওই রাস্তা ব্যবহার প্রতিদিন কয়েক হাজার মানুষ ও যানবাহন চলাচল করত। ব্রিজটি ভেঙ্গে পরায় জনগন দুর্ভোগের শিকার হয়েছেন। তারা দ্রত এই ব্রিজটি নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন।
এ ব্যাপারে নাজিরপুর ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহিম ফারুক বলেন, ‘বিরামহীন বৃষ্টির কারণে ব্রিজের নীচের মাটি সরে গিয়ে ব্রিজটি ভেঙ্গে গেছে। ব্রিজটি পুনর নির্মাণের জন্য উপজেলা পরিষদ সভায় উপাস্থাপন করা হবে।’